June 20, 2024, 9:49 am

নোটিশ :

জরুরি ভিত্তিতে সারাদেশে জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে আগ্রহী প্রার্থীরা যোগাযোগ করুন।

সর্বশেষ সংবাদ : :
বাগমারা বাসীকে ঈদ-উল-আযহা’র শুভেচ্ছা জানালেন শামসুর মৃধা পবিত্র ঈদ-উল- আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন-বিশিষ্ট শিল্পপতি নাজমুল হাসা পবিত্র ঈদ-উল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন-আ.লীগ নেতা জালাল সরকার বাগমারা বাসিকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা সোহেল রানা বাগমারা বাসিকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এমপি আবুল কালাম আজাদ দেশবাসীকে ঈদ-উল-আযহা’র শুভেচ্ছা জানালেন, এ্যাডঃ জালাল উদ্দীন উজ্জ্বল বির্তকিত সাংবাদিক রফিকের রোষানলে সাংবাদিক কাজী শাহেদ, মিথ্যাচারের প্রতিবাদ নাসিরনগর পাবলিক লাইব্রেরিতে সর্বোচ্চ বই পড়ুয়াদের মাঝে পুরস্কার প্রদান নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নাসিরনগর প্রেস ক্লাবে উপজেলা পরিষদ ও প্রশাসনের বরণ অনুষ্ঠান
বাগমারায় ফেইসবুকে মিথ্যা ও মানহানিকর অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

বাগমারায় ফেইসবুকে মিথ্যা ও মানহানিকর অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদকঃ ফেইসবুকে মিথ্যা ও মানহানিকর অপপ্রচারের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানিয়েছেন, এ্যাডভোকেট: মোঃ জালাল উদ্দিন (উজ্জল)” তার প্রতিবাদটি হুবহু তুলে ধরা হলো –

রাজশাহী জেলার বাগমারা উপজেলাধীন শ্রীপুর ইউনিয়নের রামগুইয়া গ্রামের মৃত ইয়ার আলী ছোট ছেলের মোঃ আব্দুল কুদ্দুস এর “kudds khun kudds khun নামে ফেইসবুক আইডি থেকে ১৯ মে ২০২৪ ইং হতে ১ জুন ২০২৪ পর্যন্ত বিভিন্ন সময়ে মোঃ জালাল উদ্দিন (উজ্জল) অর্থাৎ আমার বিরুদ্ধে কুখ্যাত সন্ত্রাসী, ভূমি দস্যু, জালিম, অত্যাচারী ও মাফিয়া ডন নামে আখ্যায়িত করে আক্রমনাত্বক, মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, বিভ্রান্তি ও মানহানিকর বক্তব্য সন্নিবেশীত করে তার সাথে আমাদের বাড়ির মহিলাদের বাড়ির কাজ-কর্মের ভিডিও ধারণ করে একাধিক পোষ্ট ও শেয়ার দেওয়া হয়েছে।
এই পোষ্টগুলোর বক্তব্য সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, কাল্পনিক ও উদ্দেশ্য প্রণোদিত। শুধুমাত্র আমাদেরকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে। এই পোষ্টগুলা দেখে গুলো দেখে আমি ভীষণ মর্মাহত ও আমি এবং আমার পরিবার বিষয়টি নিয়ে খুবই বিব্রত। অথচ আমি বাংলাদেশের মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের একজন নিয়মিত আইনজীবি ও আইনের প্রতি শ্রদ্ধাশীল একজন সুনাগরিক ও বটে ।
আমি বা আমার পরিবার রাষ্ট্রবিরোধী কোন কর্মকান্ডে সম্পৃক্ত নই বা আমাদের নামে কোন জিডি বা ফৌজদারী কোন মামলাও নেই। তাছাড়াও পাশাপাশি আমি স্থানীয় রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্ত। বর্তমানে আমি রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগ এর আইন বিষয়ক সম্পাদক হিসেবে নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করে আসছি। সামাজিক, রাজনৈতিক ও পেশাগত ভাবে এলাকায় আমার যথেষ্ট সুনাম, খ্যাতি ও মান-মর্যাদা রয়েছে।
উক্ত ফেইসবুক আইডির স্বত্তাধিকারী মোঃ আব্দুল কুদ্দুস সম্পূর্ণ মিথ্যা বলিয়া জ্ঞাত থাকা স্বত্তেও উদ্দেশ্য প্রণোদিত ভাবে সামাজিক, পারিবারিক, রাজনৈতিক ও জমা-জমির সংক্রান্ত পূর্ব শত্রুতা জের ধরে আমার ও আমার পরিবারের সামাজিক মান-মর্যাদা ক্ষুন্ন এবং আমার পেশাগত মান-মর্যাদার ক্ষুন্ন সহ আমাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করার হীন মানসে এ ধরণের মানহানিকর অপপ্রচারের পোষ্ট ও শেয়ার দিয়েছে। “উল্লেখিত ফেইসবুক আইডি থেকে ১৯ মে ২০২৪ ইং হতে ১ জুন ২০২৪ পর্যন্ত বিভিন্ন সময়ে আমার ও আমার পরিবারের বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন, কাল্পনিক, বানোয়াট, উদ্দেশ্য প্রনোদিত, মানহানি, বিরক্তিকর, অপমানজনক ও অপদস্থমূলক পোষ্ট ও শেয়ারের অপপ্রচার ও প্রকাশ করার আমি তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি।

প্রকৃত ঘটনাঃ “kudds khun ” ফেইসবুক আইডির স্বত্তাধিকারী মোঃ আব্দুল কুদ্দুস, পিতাঃ মোঃ ইয়ার আলী, সাং রামগুইয়া, থানাঃ বাগমারা, জেলাঃ রাজশাহীর সাথে আমাদের পূর্ব পুরুষদের সামাজিক, রাজনৈতিক দীর্ঘদিনের মতবিরোধ সহ জমা-জমি সংক্রান্ত বিরোধ চলিয়া আসছে। এর ধারাবাহিকতায় একই ভাবে আব্দুল কুদ্দুসের পরিবারের সাথে আমাদেরও পারিবারিক, সামাজিক ও রাজনৈতিক মতবিরোধ সহ জমা-জমি সংক্রান্ত বিরোধ বিদ্যমান রয়েছে। প্রকৃতপক্ষে এই আব্দুল কুদ্দুস একজন অশান্ত, হিংসাত্বক, আইনের প্রতি অশ্রদ্ধাশীল, এবং সম্পূর্ণরূপে অসামাজিক প্রকৃতির ব্যক্তি হওয়ায় ইতোপূর্বে আমাদের মালিকানাধীন শান্তিপূর্ণ ভোগ দখলীয় পুকুর পাড়ের জমি উক্ত আব্দুল কুদ্দুস ও তার বড় ভাই মোঃ ইদ্দিস আলী জোরপূর্বক দখলের অপচেষ্টায় আমাকে ও আমার পরিবারের সদস্যদের জীবন নাশের হুমকি দেওয়ায় আমি তাদের বিরুদ্ধে বাগমারা থানায় জিডি নম্বরঃ ৬৯৩ তারিখঃ ১৪-০৪-২০২২ইং দায়ের করি। উক্ত জিডিটির তদন্তে উহার সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে দন্ডবিধির ৫০৬ ধারায় বিজ্ঞ আদালতে এনজিআর মামলা হয়।
বিজ্ঞ আদালত উক্ত মামলাটি আমলে গ্রহণ করে গ্রাম আদালত, শ্রীপুর ইউনিয়ন পরিষদ, বাগমারা রাজশাহীতে নিষ্পত্তির জন্য প্রেরণ করেন। যা গত ০৪-০৮-২০২২ইং তারিখে গ্রাম আদালত শ্রীপুর ইউনিয়ন পরিষদ, বাগমারা, রাজশাহীর মাধ্যমে শর্তযুক্ত ভাবে আপোষ নিষ্পত্তি হয়। মূলত তখন থেকেই উক্ত আব্দুল কুদ্দুস ও তার বড় ভাই মোঃ ইদ্দিস আলী আমাদের উপর ভীষণ রাগান্বিত ও ক্ষিপ্ত। সেই থেকেই তারা আমাদের ব্যক্তিগত যেকোন বিষয়ে অযাচিত প্রভাব ও অন্যায় অবৈধভাবে হস্তক্ষেপ করে আসছে। এছাড়াও আমাদের জমি-জমা সংক্রান্ত অন্যান্য প্রতিবেশী পূর্ব শত্রæদের সাথে এই আব্দুল কুদ্দুস ও তার পরিবারের সদস্যরা সংঘবদ্ধভাবে আমাদেরকে বেশকিছুদিন ধরে সামাজিক, রাজনৈতিক, পারিবারিক ও জমি-জমা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে অন্যয় ও অবৈধ হস্তক্ষেপের মাধ্যমে আমাদেরকে মানুষিকভাবে নির্যাতন ও নিপীড়ন করে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার নানা অপচেষ্টায় একের পর এক ষড়যন্ত্র করিয়া আসছে। এই ধারাবহিকতায় গত ২২-০৫-২০২৪ইং তারিখে আব্দুল কুদ্দুস ও বড় ভাই মোঃ ইদ্দস আলী তাদের সংঘবদ্ধ আমাদের অন্যান্য প্রতিবেশী পূর্ব শত্রুদের ইন্ধনে আমাদের নিজ মালিকানাধীন শান্তিপূর্ণ ভোগ দখলীয় বসত-বাড়ির বাহির আঙিনার সীমানা প্রাচীরের ভিতর দিয়ে আমাদের সম্পূর্ণ ব্যক্তিগত উদ্দোগ ও প্রচেষ্টায় নির্মিত ব্যক্তিগত রাস্তার জমিতে গত ২২-০৫-২০২৪ইং তারিখে আব্দুল কুদ্দুস ও তার পরিবারের সকল সদস্যরা অনাধিকার প্রবেশ করে জোর পূর্বক জবর দখল করার উদ্দেশ্যে আমাদেরকে বিভিন্নভাবে ভয়-ভীতি ও হুমকি ধামকি সহ ত্রাস সৃষ্টি করে শান্তি-শৃঙ্খলা ভঙ্গের মারাত্মক পরিবেশ সৃষ্টি করায় আমি নিরুপায় হয়ে গত ২৩-০৫-২০২৪ইং তারিখে বাদি হয়ে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যজিষ্ট্রেট, রাজশাহী আদালতে ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারায় ৪৮২পি/২০২৪ নম্বর মামলা করি। যা শুনানি অন্তে আদালত সন্তুষ্ট হয়ে ওসি বাগমারা থানাকে আমার বসতবাড়ির ১৬ শতাংশ জমির উপর শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করেন।

এবং আদালত আরো সন্তুষ্ট হয়ে ধার্য তারিখ পর্যন্ত আমার উক্ত বসত-বাড়ির জমির উপর স্থিতিবস্থা বজায় রাখার নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন। যা অদ্যাবদি বলবৎ ও কার্যকর রয়েছে। আদালতের উক্ত আদেশ বলবৎ ও কার্যকর থাকা স্বত্তাধিকারী প্রতিপক্ষ আব্দুল কুদ্দুস সহ তার পরিবারের অন্যান্য সদস্যরা অন্যায় লাভের অসৎ উদ্দেশ্যে আমাদের মালিকানাধিন বসত বাড়ির বাহির আঙ্গিনার সীমানা প্রাচীরের মধ্যে দিয়ে আমাদের ব্যক্তিগত উদ্দ্যোগ ও প্রচেষ্টায় নির্মিত রাস্তার জমিতে আবারো অনাধিকার প্রবেশ করার উদ্দেশ্যে আমাদের অন্যান্য প্রতিবেশী পূর্ব শত্রুদের সাথে সংঘবদ্ধ হয়ে নানা ষড়যন্ত্রে লিপ্ত থেকে আমার ও আমার পরিবারের সদস্যদের মানসিকভাবে দুর্বল করে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে গত ১৯ মে ২০২৪ ইং হতে ১ জুন ২০২৪ পর্যন্ত বিভিন্ন সময়ে তার “.kudds khun kudds khun ফেইসবুক আইডি থেকে একাধিক পোষ্ট ও শেয়ার প্রচার ও প্রকাশ করে। যা বর্তমানেও দৃশ্যমান। আমি ২৯-০৫-২০২৪ইং তারিখে আমার একজন নিকটতম প্রতিবেশীর মাধ্যমে উক্ত পোষ্ট ও শেয়ারের বিষয়টি অবগত হয়ে আমি উক্ত ফেইসবুক আইডি ও তার লিংক অনুসন্ধান করে উহার সত্যতা পাই। পরবর্তীতে বিষয়টি আমার পরিচিত জনদের সাথে শেয়ার ও আলোচনা করে বাগমারা থানায় অনলাইনে জিডি করি। বাগমারা থানার জিডি নংঃ ১৪১৮ তারিখঃ ৩০-০৫-২০২৪ইং।
জিডির বিষয়টি তদান্তাধীন। আমি পেশাগত কাজে বর্তমানে ঢাকায় অবস্থান করছি। তবে বিভিন্ন লোক মারফত জানতে পারছি যে, উক্ত আব্দুল কুদ্দুস ও তার বড় ভাই মোঃ ইদ্দিস আলী আদালতের আদেশ উপেক্ষা করে আমাদের বসত বাড়ির বাহির আঙ্গিনার সীমানা প্রাচীরের বেড়া/ঘেরা ভেঙ্গে বা খুলে আমাদের ব্যক্তিগত জমির উপর নির্মিত ব্যক্তিগত রাস্তার জমিতে অনাধিকার প্রবেশ করে শান্তি-শৃঙ্খলা ভঙ্গের উদ্দেশ্যে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ, উপজেলা প্রশাসন সহ বিভিন্ন মিডিয়া সাংবাদিকদের কাছে দৌড়-ঝাপ শুরু করেছে। এমনকি শোনা যাচ্ছে মিডিয়ার সাংবাদিকদের নিয়ে এসে মানববন্ধনের মাধ্যমে আমাদেরকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করে আমাদের মালিকানাধীন বসত-বাড়ির বাহির আঙ্গিনার সীমানা প্রাচীরের বেড়া/ঘেরা ভেঙ্গে ফেলা হবে। আমি অত্যন্ত মর্মাহত যে, আব্দুল কুদ্দুস ও তার পরিবারের এবং অন্যান্য প্রতিবেশী সহ সর্ব সাধারণদের চলাচল ও যাতায়াতের জন্য উক্ত আব্দুল কুদ্দুস ও তার বড় ভাই মোঃ ইদ্দিস আলী বসত বাড়ির পূর্ব পার্শ্ব দিক দিয়ে শ্রীপুর ইউনিয়ন পরিষদ কর্তৃক দীর্ঘদিন আগে একটি সরকারী রাস্তা নির্মাণ করা হয়েছে। উক্ত রাস্তাটিতে তারা সহ এলাকার সর্ব সাধারণ নিয়মিতভাবে চলাফেরা ও যাতায়াত করে আসছে। বর্তমানেও তারা শান্তিপূর্ণ ও নিরবচ্ছিন্ন ভাবে উক্ত রাস্তাটিতে যাতায়াত ও চলাফেরা করছে। উল্লেখ্য যে, আমাদের বসত ভিটার ১৬ শতাংশ জমিতে আব্দুল কুদ্দুস ও তাদের পরিবারের কোন স্বত্ব, স্বার্থ বা ভোগ দখল নেই। তথাপিও আব্দুল কুদ্দুস হিংসাত্বক এবং সম্পূর্ণ উদ্দেশ্য প্রনোদিত ভাবে আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন এর মাধ্যমে মানসিকভাবে দুর্বল করে আব্দুল কুদ্দুস ও তার পরিবারের সদস্যদের অসৎ ফায়দা হাসিলের উদ্দেশ্যে আমার বিরুদ্ধে তার “কঁফঁং কযঁহ কঁফঁং কযঁহ” ফেইসবুক আইডি থেকে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, কাল্পনিক, বিভ্রান্তি ও মানহানিকর একাধিক পোষ্ট শেয়ার প্রচার ও প্রকাশ করে। আমি ইহার তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে সাথে আব্দুল কুদ্দুস ও তার পরিবারের সকল অপরাধমূলক কর্মকান্ড বন্ধের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

নিবেদক,
মো: জালাল উদ্দীন (উজ্জ্বল)
এ্যাডভোকেট
বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও আইন বিষয়ক সম্পাদক, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাজশাহী জেলা শাখা।

সংবাদটি শেয়ার করতে ক্লিক করুন




© All rights reserved © 2020 alokitobhorerbarta.com

Desing & Developed BY ThemesBazar.Com