July 27, 2024, 10:50 am

নোটিশ :

জরুরি ভিত্তিতে সারাদেশে জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে আগ্রহী প্রার্থীরা যোগাযোগ করুন।

সর্বশেষ সংবাদ : :
মোহনপুরে মহিলা ভাইচ চেয়ারম্যান হাবিবা গ্রেপ্তার আত্রাইয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু শিক্ষার্থীদের আধুনিক মানের করে গড়ে তোলা আমাদের লক্ষ্য: চেয়ারম্যান ফাউন্ডেশন নিখোঁজ সংবাদ নাসিরনগরে পানিতে ডুবে শিশুর মৃত্যু আবারো ষড়যন্ত্র শুরু হয়েছে: এমপি আসাদুজ্জামান আসাদ বাগমারায় নারী এনজিওকর্মীর ঘরে ঢুকে জোর করে আপত্তিকর ভিডিও ধারণ, তিন যুবক গ্রেপ্তার নাসিরনগরে মোবাইল কোর্টে ৪ লক্ষ টাকার রিংজাল পুড়িয়ে বিনষ্ট গোডাউন সিলগালাসহ ২০ হাজার টাকা জরিমানা পুঠিয়ায় পাটক্ষেতে কিশোরীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার রাণীশংকৈলে এলজিইডি’র RERMP-3 নারী কর্মীর মাঝে ৯৫ লক্ষ্য ৬৫ হাজার ৬ শত টাকার সঞ্চয়ের চেক বিতরণ 
পুঠিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা শুরু

পুঠিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা শুরু

মোঃ আরিফুল হক (রুবেল) পুঠিয়া প্রতিনিধি, রাজশাহীঃ

রাজশাহীর পুঠিয়ায় দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ১ হাজার ৬৯৮ জন ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ মে) সকালে পুঠিয়া উপজেলা পরিষদের অডিটরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

উল্লেখ্য, নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট ও পুঠিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে পুঠিয়া উপজেলায় ১ হাজার ৬৯৮ জন ভোটগ্রহণকারী প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাদের নিয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এসময় পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার এ কে এম নূর হোসেন নির্ঝর এঁর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার (ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন) কল্যাণ চৌধুরী, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামানিক।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শামীম আহমেদ একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন, নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন উপহার দিতে কাজ করছে। নির্বাচনী আইন যারা মানবেন না, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। সমস্ত প্রার্থী আমাদের কাছে সমান। এতে সকলের সহযোগিতা প্রয়োজন। কেউ নির্বাচনে প্রভাব খাটানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রার্থীদের জন্য যেমন আইন রয়েছে, তেমনি ভোট গ্রহণ কর্মকর্তাদের জন্যও আইন রয়েছে। সেই আইন ভোটগ্রহণ কর্মকর্তাদের যথাযথভাবে প্রয়োগ করা আহ্বান জানান তিনি।

জেলা প্রশাসক আরো বলেন, প্রিজাইডিং অফিসারদের নির্ভয়ে তাদের উপর অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করার নির্দেশনা দেন। এক্ষেত্রে ভোটাররা যেন নির্বিঘ্নে ও স্বচ্ছন্দে ভোটকেন্দ্রে আসতে পারেন, সেজন্য নিরাপদ পরিবেশ সৃষ্টির লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার কল্যাণ চৌধুরী বলেন, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে পুঠিয়া উপজেলায় ১১, ১২ ও ১৩ মে তিন দিনব্যাপী ৮৩ জন প্রিজাইডিং অফিসার, ৫৩৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১০৭৭ জন পোলিং অফিসারকে প্রশিক্ষণ প্রদান করা হবে। এছাড়াও ৭৮ টি ভোটকেন্দ্র হিসেবে ধরে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। এতে ভোট কক্ষ ধরা হয়েছে ৫১৩ টি । পুঠিয়া উপজেলায় হালনাগাদসহ এবারে মোট ভোটার ১ লাখ ৮২ হাজার ১ জন।#

 

সংবাদটি শেয়ার করতে ক্লিক করুন




© All rights reserved © 2020 alokitobhorerbarta.com

Desing & Developed BY ThemesBazar.Com