February 23, 2024, 10:59 am

নোটিশ:

জরুরি ভাবে প্রতি জেলা ও উপজেলায় সাংবাদিক নিয়োগ চলচ্ছে আগ্রহী হলে ০১৮১৩৮৭৭৪০২ হোয়াটসঅ্যাপ এ যোগাযোগ করুন।

সংবাদ শিরোনাম :
বিনা প্রতিদ্বন্দ্বীয় মেয়র হচ্ছেন শায়লা পারভীন দাউদকান্দি পৌরসভা প্রেসক্লাবের উদ্যোগে শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত রাণীশংকৈলে কোচের ধাক্কায় ভ্যান চালক গুরুতর আহত রাণীশংকৈলে জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাগমারার তালতলী বাজার জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এমপি আবুল কালাম আজাদ নাসিরনগরে “অমর একুশে ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত ভাষা শহীদদের স্মরণে এমপি আবুল কালাম আজাদের শ্রদ্ধা নিবেদন ২১ শে ফেব্রুয়ারি’র প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন এমপি আবুল কালাম আজাদ রাণীশংকৈলে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ঘোষণা করেন বাবর আলী নাসিরনগর উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভা
একক মাসে রেকর্ড ৫৭২ কোটি ডলার আয়ে প্রবৃদ্ধির ধারায় রপ্তানি

একক মাসে রেকর্ড ৫৭২ কোটি ডলার আয়ে প্রবৃদ্ধির ধারায় রপ্তানি

টানা তিন মাস কমে যাওয়ার পর জানুয়ারিতে একক মাসে রেকর্ড গড়ে ইতিবাচক ধারায় ফিরেছে রপ্তানি আয়। সদ্য সমাপ্ত মাসে পণ্য রপ্তানি থেকে আয় এসেছে ৫৭২ কোটি ৪৩ লাখ ডলার, যা আগের অর্থবছরের একই সময়ের চেয়ে ১১ দশমিক ৪৫ শতাংশ বেশি।

আগের মাস ডিসেম্বরেও একক মাসে পণ্য রপ্তানি থেকে আগের যে কোনো সময়ের চেয়ে বেশি রপ্তানি আয় এসেছিল। ওই মাসে ৫৩৬ কোটি ৫১ লাখ ৯০ হাজার ডলারের পণ্য রপ্তানি হয়, যা এতদিন পর্যন্ত এক মাসের সর্বোচ্চ রপ্তানি আয়। এক মাস পর জানুয়ারিতেই তা ছাপিয়ে গেল।

তবে রোববার রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) প্রকাশিত হালনাগাদ তথ্য থেকে দেখা গেছে, ডিসেম্বরের মতো জানুয়ারিতেও একক মাসের লক্ষ্যমাত্রা পূরণ হয়নি। রেকর্ড আয় এলেও সবশেষ এ দুই মাসেই লক্ষ্যমাত্রার থেকে পিছিয়ে ছিল রপ্তানি। গত জানুয়ারিতে ৫৭৬ কোটি ৪০ লাখ ডলারের লক্ষ্যমাত্রা থেকে শূন্য দশমিক ৬৯ শতাংশ পিছিয়ে রয়েছে একক মাসের আয়। ডিসেম্বরে রপ্তানির অর্জন লক্ষ্যমাত্রার চেয়ে ১ দশমিক ০৩ শতাংশ পিছিয়ে ছিল।

সংবাদটি শেয়ার করুন........




© All rights reserved © ২০২০ আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com