February 23, 2024, 10:45 am

নোটিশ:

জরুরি ভাবে প্রতি জেলা ও উপজেলায় সাংবাদিক নিয়োগ চলচ্ছে আগ্রহী হলে ০১৮১৩৮৭৭৪০২ হোয়াটসঅ্যাপ এ যোগাযোগ করুন।

সংবাদ শিরোনাম :
বিনা প্রতিদ্বন্দ্বীয় মেয়র হচ্ছেন শায়লা পারভীন দাউদকান্দি পৌরসভা প্রেসক্লাবের উদ্যোগে শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত রাণীশংকৈলে কোচের ধাক্কায় ভ্যান চালক গুরুতর আহত রাণীশংকৈলে জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাগমারার তালতলী বাজার জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এমপি আবুল কালাম আজাদ নাসিরনগরে “অমর একুশে ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত ভাষা শহীদদের স্মরণে এমপি আবুল কালাম আজাদের শ্রদ্ধা নিবেদন ২১ শে ফেব্রুয়ারি’র প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন এমপি আবুল কালাম আজাদ রাণীশংকৈলে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ঘোষণা করেন বাবর আলী নাসিরনগর উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভা
বিশৃঙ্খলা ঠেকাতে কঠোর ইসি

বিশৃঙ্খলা ঠেকাতে কঠোর ইসি

বিশৃঙ্খলা ঠেকাতে কঠোর ইসি : তিন শতাধিক প্রার্থীকে শোকজ > কয়েকজনকে জরিমানা > মামলা ৩ প্রার্থীর বিরুদ্ধে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন (ইসি)। অনিয়ম-বিশৃঙ্খলা ঠেকাতে নিচ্ছে নানা পদক্ষেপ। মাঠে সেনা নামানোর সিদ্ধান্তের পাশাপাশি নির্বাচনী প্রচারে আচরণবিধি মানাতে ইতোমধ্যে ৩ শতাধিক প্রার্থীকে শোকজ করা হয়েছে। বেশ কয়েকজনকে জরিমানাও করা হয়েছে। প্রতিটি আসনের বিপরীতে একজন নির্বাহী ম্যাজিট্রেটের অধীনে চলছে একটি নির্বাচনী মনিটরিং টিম। কোনো অনিয়ম হলেই তারা প্রার্থীকে ডেকে এনে জবাব চাইছে, সতর্ক করছে ইসি। করছে জরিমানাও। পক্ষপাত্বির অভিযোগে বদলি করা হয়েছে ২ শতাধিক ডিসি, এসপি, ওসিকে। আচরণবিধি ভাঙার দায়ে তিন শতাধিক প্রার্থীকে শোকজ করা হয়েছে, গত বুধবার কুমিল্লা-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারকে ১ লাখ টাকা এবং বরগুনা-১ আসনের ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে। মামলা হয়েছে তিন প্রার্থীর বিরুদ্ধে। অবৈধ অস্ত্র উদ্ধারে আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছে সাংবিধানিক সংস্থাটি।
এদিকে নির্বাচনী মাঠের আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু রাখতে আজ বৃহষ্পতিবার থেকে সারাদেশে টহলে নামছে বিজিবি। আর আগামী ৩ জানুয়ারি থেকে সশস্ত্র বাহিনী ভোটের মাঠে দায়িত্ব পালন করবে। ১০ জানুয়ারি পর্যন্ত মোট ৮ দিন মাঠে থাকবে তারা। এ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবে বিভিন্ন বাহিনীর প্রায় সাড়ে ৯ লাখ সদস্য। এর মধ্যে আরো থাকবে পুলিশ, র?্যাব, বিজিবি, কোস্টগার্ড ও আনসার সদস্যরা।

সংবাদটি শেয়ার করুন........




© All rights reserved © ২০২০ আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com